প্রকাশিত: ২১/১২/২০১৭ ৯:৪১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৯:১৪ এএম

নিউজ ডেস্ক::
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী দলকে আগাম অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটি আওয়ামী লীগের নির্বাচনী পরাজয় হলেও রাজনীতির বিজয় হয়েছে, গণতন্ত্রের বিজয় হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।

এদিন অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গণনা চলাকালে এমন প্রতিক্রিয়া জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ওই সময় পর্যন্ত সবগুলো ভোটকেন্দ্রের ভোট গণনা শেষ না হলেও আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দীন আহমেদ ঝন্টুর পরাজয় এবং জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফার বিজয় নিশ্চিত হয়ে গিয়েছিল। এমন প্রেক্ষাপটে ওবায়দুল কাদের ক্ষমতাসীন দলের পক্ষে ওই প্রতিক্রিয়া জানান।

ওবায়দুল কাদের বলেন, এটি সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের রেকর্ড। জাতীয় নির্বাচনের আগে বিএনপির জন্য একটি মেসেজ।

নির্বাচনী পরিস্থিতি পর্যবেক্ষণ আওয়ামী লীগের

এর আগে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা ধানমণ্ডি কার্যালয়ে অবস্থান নিয়ে নির্বাচনের পুরো পরিস্থিতি মনিটর ও পর্যবেক্ষণ করেন। এ সময় রংপুরে অবস্থানরত কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন তারা।

ভোটগ্রহণ চলাকালে দুপুরে ধানমণ্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, রংপুর সিটি নির্বাচনে ভরাডুবি নিশ্চিত জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, সকাল থেকে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে রংপুর সিটিতে ভোট চলছে। এ পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এর আগে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দীন আহমেদ ঝন্টু এবং জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ভোটগ্রহণ পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করলেও বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলা বলেন, সঠিক ফলাফল আসবে কি-না, তা নিয়ে তিনি শঙ্কিত। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকায় এক সংবাদ সম্মেলনে বলেন, রংপুরে ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে।

জবাবে সংবাদ সম্মেলনে নানক বলেন, চিরাচরিত অভ্যাস অনুযায়ী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি কথা বলে যাচ্ছে। রিজভীর বক্তব্য দুর্ভাগ্যজনক। রংপুরে তারা (বিএনপি) কোনো প্রতিদ্বন্দ্বিতায়ই থাকবে না। নিশ্চিত ভরাডুবি জেনেই বিএনপি অপপ্রচার চালাচ্ছে।

এজেন্ট বের করে দেওয়া নিয়ে বিএনপির অভিযোগের জবাবে তিনি বলেন, তারা মনিটর করছেন, কোনো মিডিয়ায়ও এমন খবর নেই।

পাঠকের মতামত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...